ভিয়েতনাম নারিকেল গাছ চেনার উপায়। ভিয়েতনাম নারিকেল গাছ দাম কত


নারিকেল আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি উপাদান। নারিকেল গাছ লাগালে সেটা বৃদ্ধি হয়ে ফল দিতে অনেক দেরি হয়ে থাকে যার কারণে অনেকেই ভিয়েতনাম নারকেল গাছ খুঁজে থাকেন। ভিয়েতনাম নারিকেল গাছ অনেকে খুঁজে থাকলেও ভিয়েতনাম নারিকেল গাছ চেনার উপায় সম্পর্কে অনেকেই জানেন না। ভিয়েতনাম নারকেল গাছ যদি চিনতে না পারেন তাহলে বাজার থেকে নারিকেল গাছ কিনতে পারবেন না। আজকের পোস্টে ভিয়েতনাম নারিকেল গাছ চেনার উপায়, ভিয়েতনাম নারিকেল গাছ কোথায় পাওয়া যায় ও ভিয়েতনাম নারিকেল গাছ দাম কত এই নিয়ে আলোচনা করার চেষ্টা করা হয়েছে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:




ভিয়েতনাম নারিকেল গাছ চেনার উপায় 


ভিয়েতনাম নারিকেল গাছ চেনার উপায় রয়েছে। একটু বুদ্ধি খাটিয়ে খুব সহজেই বাজার থেকে ভিয়েতনাম নারিকেল গাছ কিনে কিনে আনতে পারবেন। ভিয়েতনাম নারিকেল গাছ সাধারণত দুই ধরনের হয়ে থাকে।সিয়াম গ্রীন ও সিয়াম ব্লু । সিয়াম গ্রীন নারিকেল গাছের পাতা সম্পূর্ণ সবুজ বর্ণের হবে।আর ভিয়েতনামের সিয়াম ব্লু যে নারিকেল গাছ রয়েছে এর পাতা অনেকটা হলুদ বর্ণের হবে। এই গাছের পাতা সবুজ এবং হলুদে ভরপুর থাকবে কিন্তু হলুদের পরিমাণটা একটু বেশি থাকবে। ভিয়েতনাম নারকেল গাছ চেনার আরো একটি উপায় রয়েছে। বৃহত্তম নারিকেল গাছটি যেখান থেকে বেরোবে সেখানে কাটা থাকবে। নিচের চিত্রে যেরকম কাটা দাগ দেখতে পারছেন অনেকটা এরকম হবে যেহেতু ভিয়েতনামের নারকেল গাছগুলো। 



ভিয়েতনাম নারিকেল গাছ চেনার উপায়। ভিয়েতনাম নারিকেল গাছ দাম কত



কোন কোন ক্ষেত্রে ভিয়েতনামের নারকেল গাছের মুখ কাটা থাকে না কেননা সেগুলো টিস্যু কালচার দিয়ে তৈরি হয় না।যেসব নারিকেল গাছের মুখ কাটা নেই  সেগুলোর নারকেল গাছের নারকেল গুলো অনেক ছোট হবে এবং গোল হবে। তাছাড়া যে প্যাকেটে নারিকেল গাছ থাকবে সেই প্যাকেটটি অনেক লম্বা হবে চওড়া হবে না। 



সহজ ভাষায়, ভিয়েতনামের নারিকেল গাছের মুখ যদি কাটা না থাকে তাহলে নারিকেলটি অনেক ছোট হবে ও গোল হবে। তাছাড়া এই গাছটি যে প্যাকেটে থাকবে প্যাকেটটি লম্বা হবে এটাই সাধারণত ভিয়েতনামের নারিকেল গাছের মুখ কাটা না থাকলে বোঝার উপায়সমূহ।এভাবে খুব সহজেই আপনারা চাইলে ভিয়েতনামের নারিকেল গাছ চিনতে পারবেন। 



অন্য পোস্ট: চোখের নিচের গর্ত দূর করার উপায় 

ভিয়েতনাম নারিকেল গাছ কোথায় পাওয়া যায়


ভিয়েতনাম নারিকেল গাছ কোথায় পাওয়া যাবে বা ভিয়েতনাম নারিকেল চারা কোথায় পাওয়া যাবে এই নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে। বাংলাদেশ থেকে যারা ভিয়েতনাম নারিকেল গাছ কিনতে চান তারা সরাসরি খুলনার দৌলতপুর ও সাভারের রাজালাখ হরটিকাল সেন্টারে চলে যাবেন। এখান থেকে খুব সহজেই ভিয়েতনাম নারিকেল গাছ সংগ্রহ করা যাবে।এখান থেকে দুই জাতের নারিকেল গাছই পাওয়া যাবে। 


ভিয়েতনাম নারিকেল গাছ দাম


ভিয়েতনামের নারিকেল গাছগুলো সাধারণত চারারোপণের দুই থেকে তিন বছরের মধ্যে ফল ধরে থাকে।৷ চাষীকে নারিকেল গাছ লাগানোর পর ৬-৭ বছর অপেক্ষা করা লাগে না যার কারণে অনেকের কাছে ভিয়েতনাম নারিকেল গাছ খুবই পছন্দের।এছাড়া এই গাছটি বছরে ২৫০ থেকে ৩৫০ টি নারিকেল দিয়ে থাকে। ভিয়েতনাম নারিকেল গাছের দাম সম্পর্কে হয়তো অনেকেই জানেন না। ভিয়েতনাম হাইব্রিড নারকেল গাছের দাম ৭৫০ টাকা নেওয়া হয়ে থাকে। অনলাইনের মাধ্যমে যদি কেউ অর্ডার দিয়ে থাকে তাহলে ডেলিভারি চার্জ ২০০ থেকে ৩০০ টাকা নেওয়া হয় । 




অন্য পোস্ট: বগলের নিচের দুর্গন্ধ দূর করার উপায় 



শেষকথা, আশা করি ইতিমধ্যে ভিয়েতনাম নারিকেল গাছ চেনার উপায় বা ভিয়েতনাম নারিকেল গাছ কোথায় পাওয়া যায় এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ। 


Post a Comment (0)
Previous Post Next Post