সৌদি আরবের আয়তন ও জনসংখ্যা কত

সৌদি আরবের আয়তন ও জনসংখ্যা কত


সৌদি আরব মুসলমানদের কাছে খুবই পবিত্র একটি দেশ। কেননা সৌদি আরব দেশটিতে রয়েছে পবিত্র মক্কা শরীফ। যেখানে মানুষ হজ করার উদ্দেশ্যে যেয়ে থাকেন। যার কারণে অনেকেরই সৌদি আরব দেশটি নিয়ে বাড়তি আগ্রহ রয়েছে। আজকের পোস্টে সৌদি আরবের আয়তন কত বা সৌদি আরবের আয়তন ও জনসংখ্যা কত এই নিয়ে মোটামুটি ধারণা দেওয়ার চেষ্টা করবো।তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-



সৌদি আরবের আয়তন কত বর্গ কিলোমিটার



সৌদি আরবের মোট আয়তন হচ্ছে ২১,৫০,০০০ বর্গ কিলোমিটার যা মাইলের হিসেবে ৩,৪২,১৮,১৬৯ জন।বর্তমানে সৌদি আরব অর্থনীতির দিক থেকে শক্তিশালী অবস্থানে রয়েছে। যত সময় যাচ্ছে সৌদি আরবের অর্থনীতি তত চাঙ্গা হয়ে উঠতেছে। সহজ ভাষায় বলা যায় এই দেশটি অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ ও মধ্যপ্রাচ্যের সমৃদ্ধশালী একটি দেশ।আয়তনের হিসেবে যদি করা হয় তাহলে বাংলাদেশের ২১ গুণ হচ্ছে সৌদি আরব । বাংলাদেশের তুলনায় সৌদি আরব অনেক বড় হলেও সৌদি আরবের জনসংখ্যা কিন্তু অনেক কম। 



সৌদি আরবের জনসংখ্যা কত।  সৌদি আরবে মুসলিম জনসংখ্যা কত 



সৌদি আরবের বর্তমানে সর্বশেষ হিসাব অনুযায়ী মোট জনসংখ্যা ৩ কোটি ৫০ লাখ।সৌদি আরব মুসলিম প্রধান একটি দেশ।সৌদি আরবে সুন্নি মুসলিমের অনুসারী রয়েছে ৭৪ শতাংশ, শিয়া মতাদর্শী রয়েছে বিশ শতাংশ, খ্রিস্টান রয়েছে ৪.৫%, হিন্দু রয়েছে ১.৫% ও বৌদ্ধ রয়েছে ০.২১ শতাংশ। 



শেষ কথা, ইতিমধ্যে সৌদি আরবের আয়তন কত বা সৌদি আরবের মোট জনসংখ্যা কত এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা পোস্টটি পড়ে কোন কিছু বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ। 

 

Post a Comment (0)
Previous Post Next Post