অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম


যত সময় যাচ্ছে পরিবহনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এই সকল পরিবহন গুলি ব্যবহার করে  এক স্থান

থেকে অন্য স্থানে খুব সহজেই যাওয়া যাচ্ছে।এই সকল পরিবহনের মাধ্যমে ভ্রমণ করতে হলে অবশ্যই টিকিট কাটা লাগে। অনেকে সরাসরি পরিবহনে টিকিট কাটতে ভোগান্তি মনে করে থাকেন যার কারণে অনলাইনে টিকিট কাটতে চান। এখন অনলাইনের মাধ্যমে ঘরে বসেই যে কোন বাসের টিকিট খুব সহজেই কাটা সম্ভব হচ্ছে। উক্ত পদ্ধতিতে সাকুরা পরিবহন সহ হানিফ পরিবহন ও অন্যান্য সকল পরিবহনের টিকিট খুব সহজেই কাটা যাবে। তাই যারা অনলাইনে বাসের টিকিট কাটতে চান তারা অবশ্যই আজকের পোস্টটি বিস্তারিত ও মনোযোগ সহকারে পড়বেন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-



অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম


অনলাইনের মাধ্যমে বাসের টিকিট কাটতে হলে একটি অ্যাপের শরণাপন্ন হতে হবে। সহজ অ্যাপের মাধ্যমে খুব সহজেই অনলাইনে বাসের টিকিট কাটা যাবে। সর্বপ্রথম আপনাদেরকে সহজ অ্যাপে ঢুকতে হবে এবং যে ঠিকানা থেকে রওনা দিতে চান সেই ঠিকানাটি লিখতে হবে from অপশনে। তারপরে যে স্থানে যেতে চান সেই স্থানটির ঠিকানা লিখতে হবে to অপশনে। স্থানটির নাম লেখা হয়ে গেলে এবার আপনাদেরকে তারিখ সিলেক্ট করতে হবে। সব তথ্য যদি দেওয়া হয়ে যায় তারপরে সার্চ অপশনে ক্লিক করতে হবে।ক্লিক করার সাথে সাথেই সাকুরা পরিবহন অনলাইন টিকিট, হানিফ পরিবহন অনলাইন টিকিট, এবং শ্যামলী পরিবহনে অনলাইনে টিকিট কাটার মত এরকম কয়েকটি অপশন আসবে। এখান থেকে আপনি চাইলে নিজের পছন্দ অনুযায়ী বাসের অনলাইনের মাধ্যমে টিকিট কাটতে পারেন। 



অন্য পোস্টঃ মোবাইলের ভাইরাস দূর করার উপায় 

হানিফ পরিবহন অনলাইন টিকিট - অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম 


অনলাইনের মাধ্যমে যদি হানিফ পরিবহনের টিকিট কাটতে চান তাহলে অবশ্যই সহজ অ্যাপটি ব্যবহার করতে হবে। সহজ অ্যাপে ঢুকে নিজস্ব স্থানের নাম লিখতে হবে অর্থাৎ কোথা থেকে কোথা যেতে চান সেটি লিখতে হবে।হানিফ পরিবহনে করে কখন যেতে চান অর্থাৎ যাত্রাকালীন সময় উল্লেখ করতে হবে। তারপরে সার্চ বাটনে ক্লিক করলে আপনার গন্তব্য ও তারিখ অনুযায়ী সকল বাসের লিস্ট চলে আসবে। উক্ত লিস্ট গুলো থেকে আপনার পছন্দের হানিফ পরিবহনটি সিলেক্ট করে অনলাইনে বাসের টিকিট কাটতে হবে। 




শ্যামলী পরিবহন অনলাইন টিকিট- অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম 


হানিফ পরিবহন ও শ্যামলী পরিবহনের অনলাইনে টিকিট কাটার নিয়ম অনেকটাই একই। উপরে হানিফ পরিবহনের টিকিট যেভাবে কাটা হয়েছে আপনারা চাইলে সহজ অ্যাপের মাধ্যমে শ্যামলী পরিবহনের টিকিটও উক্ত পদ্ধতিতে কাটতে পারবেন। তাই শ্যামলী পরিবহনের টিকিট কাটতে হলে সর্বপ্রথম সহজ অ্যাপটি ডাউনলোড করে তারপর কাটতে পারবেন। 



অনলাইনে বাসের টিকিট কাটার জন্য চার্জ কত 


অনেকেই অনলাইনে টিকিট কাটার জন্য কত টাকা চার্জ নিয়ে থাকে এই নিয়ে প্রশ্ন করে থাকেন। হানিফ পরিবহন অনলাইন টিকিট, শ্যামলী পরিবহন অনলাইন টিকিট অথবা সাকুরা পরিবহন অনলাইন টিকিট যদি সহজ অ্যাপের মাধ্যমে কাটতে চান তাহলে আপনাদেরকে চার্জ দিতে হবে মাত্র ২০ টাকা। অর্থাৎ মাত্র ২০ টাকা বেশি দিয়ে আপনি নির্বিঘ্নে কোন ধরনের ভোগান্তি ছাড়াই নিজের মূল্যবান সময় বাঁচিয়ে টিকিট কাটতে পারবেন। 



অনলাইনে বাসের টিকিট কাটার অ্যাপস

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

 

অনলাইনে বাসের টিকিট কাটতে হলে অবশ্যই আপনাকে একজন স্মার্টফোন ব্যবহারকারী হতে হবে এবং একটি অ্যাপ ডাউনলোড করতে হবে ।অনলাইনে বাসের টিকিট কাটার জন্য সহজ অ্যাপটি ডাউনলোড করতে হবে এবং সেখান থেকে খুব সহজেই যে কোন পরিবহনের টিকিট কাটা সম্ভব হবে। এই অ্যাপটি আপনারা খুব সহজেই গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। 



অন্য পোস্টঃ লটারির জেতার গোপন উপায়

বগুড়া থেকে কক্সবাজার বাসের টিকিটের মূল্য 


অনেকেই বগুড়া থেকে কক্সবাজার বাসের টিকিটের মূল্য কত বা কত টাকা খরচ হতে পারে এই নিয়ে যারা আগ্রহ প্রকাশ করে থাকেন। বগুড়া থেকে কক্সবাজার যদি এসআই এন্টারপ্রাইজ এর মাধ্যমে যান তাহলে ১৬০ টাকার মতো ভাড়া লাগতে পারে। অন্যান্য পরিবহনের মাধ্যমে গেলেও ১৬০ থেকে ২০০ টাকার মতো ভাড়া লাগতে পারে এর থেকে কখনোই বেশি ভাড়া নিবে না। 



খুলনা থেকে কক্সবাজার বাসের টিকিটের মূল্য


খুলনা থেকে কক্সবাজার রুটে এসি ও নন-এসি বাস চলাচল করে থাকে। কোন ব্যক্তি যদি এসি বাস ব্যবহার করে খুলনা থেকে কক্সবাজারে যেতে চাই তাহলে তার মোট ভাড়া পড়বে ২০০০ টাকার কাছাকাছি। আর যদি কোন ব্যক্তি নন এসি বাস ব্যবহার করে খুলনা থেকে কক্সবাজার যেতে চান তাহলে তার মোট ভাড়া পড়তে পারে ১৩৫০ টাকার কাছাকাছি। 



শেষ কথা,  আশা করি আজকের পোস্টে যারা পড়েছেন তারা অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম বা কিভাবে অনলাইনের মাধ্যমে বাসের টিকিট কাটা যায় এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।

Post a Comment (0)
Previous Post Next Post