চোখের নিচে গর্ত দূর করার উপায়

চোখের নিচে গর্ত


অনেকেরই চোখের নিচে কালো দাগ বা গর্তের মতো হয়ে থাকে।চোখের নিচে গর্ত হলে আমাদের সৌন্দর্যে অনেকটা ভাটা পড়ে যায়। বর্তমান সময়ে অনেকেই এই সমস্যাটার ভুক্তভোগী হয়েছেন। তবে চোখের নিচে গর্ত হলে কিছু পদ্ধতি অনুসরণ করে এই সমস্যাটি থেকে মুক্তি পাওয়া যায়।আজকের পোস্টটিতে এই বিষয়েই থাকছে মূল্যবান আলোচনা। 



চোখের নিচে গর্ত কেন হয় /চোখের নিচে গর্ত হওয়ার কারণ কি


চোখের নিচে গর্ত হওয়ার বেশ কিছু কারণ রয়েছে।কিন্তু মজার ব্যাপার হলো চোখের নিচে গর্ত কি কারনে হয় রোগী নিজেও অনেক ক্ষেত্রে জানে না ।চোখের নিচে গর্তের সমস্যা দুশ্চিন্তা,অনিদ্রা ও শারীরিক অসুস্থথাজনিত কিছু কারণে সৃষ্টি হতে পারে।যখন ঘুমের অভাবে বা মানসিক চাপের কারণে রক্তের সঞ্চালন কমে যাই তখন চোখের নিচের কালো দাগ সহ চোখের নিচে গর্তের মতো সমস্যা সৃষ্টি হয়।আবার অনেকের বয়স বাড়ার সাথে সাথে চোখের নিচের চর্বিটা সরে যেতে শুরু করে যার কারণে চোখের নিচে গর্ত হয়ে থাকে।তবে যে কারণেই চোখের নিচে গর্ত হোক না কেন সমস্যাটা প্রতিরোধও করা যায়। 



অন্য পোস্টঃবগলের দুর্গন্ধ দূর করার উপায় 

চোখের নিচের গর্ত কমানোর উপায়


আমাদের মধ্যে এমন অনেকে আছেন যারা অতিরিক্ত স্বাস্থ্যবান হওয়ার পড়ো তাদের চোখের নিচে গর্ত দেখা দিয়েছে।অর্থাৎ তাদের চোখ অনেকটা নিচের দিকে ডেবে গিয়েছে।যারা এই সমস্যারটিতে ইতিমধ্যে পড়ে গিয়েছেন তারা নিচের পদ্ধতি গুলো অনুসরণ করে খুব সহজেই ধীরে ধীরে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন:-



প্রচুর পরিমাণে ঘুমাবেন 


যাদের চোখের নিচে গর্ত হয়ে গিয়েছে বা চোখ বসে গিয়েছে তারা পর্যাপ্ত পরিমাণে ঘুমাবেন। অনেকের পর্যাপ্ত পরিমাণে না ঘুমানোর কারণে রক্ত সঞ্চালন সঠিকভাবে হয় না যার কারণে চোখের নিচে গর্ত দেখা দেয়। তাই তাদেরকে অবশ্যই এইক্ষেত্রে সাত থেকে আট ঘন্টা নিয়মিত ঘুমাতে হবে। 



অতিরিক্ত মোবাইল ফোন ব্যবহার বন্ধ করুন


অনেকে অতিরিক্ত মোবাইল ফোন ব্যবহার করে থাকেন যার কারণে পর্যাপ্ত পরিমাণে ঘুমানোর সময় পান না।মোবাইল থেকে বাহিরহিত রশ্মি আমাদের চোখের সরাসরি ক্ষতি করে থাকে যার ফলে চোখের নিচে রক্ত সঞ্চালন সঠিকভাবে হয় না। এতে অনেকের চোখ আস্তে আস্তে ডেবে যেতে পারে অথবা চোখের নিচে গর্তের মতো সমস্যা সৃষ্টি হতে পারে। তাই অতিরিক্ত মোবাইল ফোন ব্যবহার থেকে অবশ্যই বিরত থাকতে হবে। 



প্রচুর পরিমাণে শাকসবজি ও পানি খেতে হবে 


যাদের চোখ ইতিমধ্যে দেবে গিয়েছে বা চোখের নিচে গর্ত হয়ে গিয়েছে, তারা এই সমস্যাটা থেকে দ্রুত পরিত্রাণ পেতে হলে অবশ্যই পর্যাপ্ত পরিমাণে পানি পান করবেন। তাছাড়া শাকসবজি জাতীয় খাবার এই সময় বেশি খেতে হবে।কেননা এর মাধ্যমে আমাদের চোখের নিচের কৌশিক জালিকাতে রক্ত সঞ্চালন বৃদ্ধি পাবে এবং ধীরে ধীরে চোখের নিচের ত্বক সতেজ হয়ে উঠবে।  এভাবে কিছুদিন চললে অবস্থার উন্নতি দেখতে পারবেন।



অন্য পোস্টঃমুখের দাগ চিরতরে দূর করার জন্য সেরা ক্রিম 

চোখের নিচে শসার রস অথবা লেবুর রস ব্যবহার করতে পারেন 


যাদের চোখের নিচে কালো গর্ত হয়ে গিয়েছে তারা নিয়মিত উক্ত স্থানে শসার রস ব্যবহার করতে পারেন। তাছাড়া লেবুর রস দিলেও ভালো উপকার পাওয়া যাবে। এতে চোখের নিচের রক্ত সঞ্চালন বৃদ্ধি হবে ও ত্বক পুনরায় সতেজ হয়ে উঠবে এবং কালো দাগ সরে যাবে।

Post a Comment (0)
Previous Post Next Post