বগলের দুর্গন্ধ দূর করার সহজ উপায়

বগলের দুর্গন্ধ দূর করার সহজ উপায়


বগলের দুর্গন্ধ খুব বিরক্তিকর একটি সমস্যা। অনেকের এই সমস্যার কারণে লজ্জায় পড়তে হয়ে থাকে।বগলে ময়লা না থাকলেও এবং বগল সকল সময় পরিষ্কার রাখলেও অনেকের বগলের দুর্গন্ধের মত সমস্যাগুলো হয়ে থাকে।তবে আমরা চাইলে কিছু পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই বগলের দুর্গন্ধ থেকে মুক্তি পেতে পারি।


বগলের দুর্গন্ধ দূর করার উপায়


বগলের দুর্গন্ধ দূর করার জন্য ঘরোয়া কিছু পদ্ধতি অবলম্বন করা যেতে পারে। অর্থাৎ কোন ধরনের ঔষধ বা ক্রিম ছাড়াই ঘরোয়া কয়েকটি উপায় মেনেই বগলের দুর্গন্ধ সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারে।



অন্য পোস্টঃরাতারাতি ফর্সা হওয়ার উপায়

বেকিং সোডা ব্যবহার করতে হবে 


বেকিং সোডা দিয়ে বগলের দুর্গন্ধ দূর করা যায়। এর জন্য এক টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে এক টেবিল চামচ লেবুর রস মিশিয়ে  বগলের নিচে ধীরে ধীরে লাগাতে হবে। তারপরে ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এটা কয়েকদিন করলে ও বগলের দুর্গন্ধ সমস্যা অনেকটা কেটে যাবে।



লেবুর রস দিয়ে বগলের দুর্গন্ধ দূর করার উপায়


লেবুর রস হচ্ছে বগলের দুর্গন্ধ খুবই দ্রুত সময়ের মধ্যে দূর করার জন্য দারুন একটি উপাদান। সর্বপ্রথম গোসলের আগে লেবু টুকরো টুকরো করে নিতে হবে এবং সেই টুকরো লেবু বগলের নিচে ঘষতে হবে। এভাবে ১০ মিনিট সুন্দর করে ঘষতে  পারেন।তাহলে দেখবেন অল্প সময়ের মধ্যেই বগলের দুর্গন্ধ দূর হয়ে গিয়েছে।


গোলাপ জল ব্যবহার করা যেতে পারে 


অনেকে গোলাপ জল ব্যবহার করে বগল দুর্গন্ধের সমস্যাকে কাটিয়ে তুলতে পেরেছেন। প্রথমে তুলায় গোলাপজল নিয়ে বগলের নিচে খুবই ভালোভাবে লাগাতে হবে। ১০ মিনিট হয়ে গেলে পানি দিয়ে বগল ধুয়ে ফেলতে হবে। তাহলে দেখবেন বগলের নিচের দুর্গন্ধ নিমিষেই হাওয়া হয়ে গিয়েছে। 



বেকিং সোডা দিয়ে বগলের দুর্গন্ধ দূর করার উপায় 


বেকিং সোডা বগলের দুর্গন্ধ দূর করার জন্য খুবই কার্যকরী একটি উপাদান। প্রথমে এক টেবিল চামচ বেকিং সোডার সাথে এক টেবিল চামচ লেবুর রস মিশিয়ে বগলের নিচে লাগান। লাগানো হয়ে গেলে ১০ মিনিট পরে পানি দিয়ে সুন্দরভাবে বগল ধুয়ে ফেলুন। তাহলে দেখবেন বগলের দুর্গন্ধ দূর হয়ে গিয়েছে। 



চন্দনের গুড়া ব্যবহার করা যেতে পারে 


চন্দনের গুঁড়া দিয়ে খুব অল্প সময়ের মধ্যে যদি বগলের দুর্গন্ধ দূর করতে চান তাহলে সর্বপ্রথম পানির সঙ্গে চন্দনের গোঁড়া মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। পেস্ট তৈরি করা হয়ে গেলে এটি বগলের নিচে লাগান। তারপর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। 



বেবি পাউডার ব্যবহার করবেন 


বগলের দুর্গন্ধ দূর করার জন্য বাইরে যাওয়ার আগে বগলের নিচে বেবি পাউডার ব্যবহার করতে পারেন। বগলে বেবি পাউডার দিলে বগল ঘামে না এবং দুর্গন্ধ বের হয় না।



অন্য পোস্টঃফুসকুড়ি দূর করার উপায়

বগলের দুর্গন্ধ দূর করার জন্য করনীয় 


বগলের দুর্গন্ধ দূর করার জন্য আরো কিছু পরামর্শ নিচে দেওয়া হলো:-


➡️অনেক বেশি পরিমাণে পানি পান করতে হবে যেন শরীরে পানির ঘাটতি না হয়।


➡️প্রচুর পরিমাণে ফলমূল ও শাকসবজি খেতে হবে।


➡️অ্যান্টি ব্যাকটেরিয়াল সাবান দিয়ে নিয়মিত গোসল করতে হবে।


➡️বগল সবসময় পরিষ্কার রাখতে হবে ও বগল ঘামা রোধ করার চেষ্টা করতে হবে।


➡️ক্যাফেনজাতীয় ও অ্যালকোহল জাতীয় খাবার গ্রহণ থেকে হবে ও ধূমপান পরিহার করতে হবে। 



বগলের দুর্গন্ধ দূর করার ক্রিম 


বগলের দুর্গন্ধ দূর করার জন্য কোন ধরনের ক্রিম ব্যবহার করার প্রয়োজন নেই। উপরের ঘরোয়া উপায় গুলো অবলম্বন করলেই বগলের দুর্গন্ধ দূর করতে পারবেন। তাছাড়া সকল সময় চেষ্টা করতে হবে বগল যেন না ঘামে। কেননা অনেকের বগল ঘামার সাথে বগলের দুর্গন্ধ হওয়ার সমস্যাটির সৃষ্টি হয়ে থাকে। 


Post a Comment (0)
Previous Post Next Post