চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো

চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো


চুলে কোন ধরনের শ্যাম্পু ব্যবহার করবেন এবং কোন চুলের জন্য কোন শ্যাম্পু ভালো হবে এই নিয়ে জানার প্রয়োজন আছে। কেননা চুলের শ্যাম্পু ব্যবহারে চুলের ময়লা দূর হয়ে থাকে এবং এটি মাথার ত্বক পরিস্কার করে থাকে। যা সাধারণত চুলের সঠিক স্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে থাকে। তাই অবশ্যই জানতে হবে যে কোন শ্যাম্পু চুলের জন্য ভালো বা চুলের যত্নে কোন শ্যাম্পু ব্যবহার করবেন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ-



চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো /কোন শ্যাম্পু চুলের জন্য উপকারী


বর্তমান সময়ে আপনারা বাজারে অনেক ধরনের ভালো ভালো ব্রান্ডের শ্যাম্পু পেয়ে যাবেন যে শ্যাম্পু গুলো আমাদের মধ্যে অনেকেই ব্যবহার করে থাকেন। তার মধ্যে থেকে আপনারা চুলের যত্নে ব্যবহার করবেন সেরা কয়েকটি শ্যাম্পুর নাম নিচে বলবো।


কোন শ্যাম্পু চুলের জন্য ভালো 


যে শ্যাম্পু গুলোর কথা নিচে উল্লেখ করা হয়েছে এর শ্যাম্পু গুলো বর্তমান সময়ে বাংলাদেশের সেরা শ্যাম্পু। সবকিছু বিচার বিশ্লেষণ করে এই শ্যাম্পু গুলোর গুণগতমান অনেক ভালো পাওয়া গিয়েছে এবং এই শ্যাম্পু গুলো ব্যবহার করলে ত্বকের কোন ক্ষতি হবে না।



১.ডাভ শ্যাম্পু 


ডাভ শ্যাম্পুতে রয়েছে সম্পূর্ণ দুধের পুষ্টি। ড্রাই শ্যাম্পু হিসেবে ডাভ শ্যাম্পু বিশেষ জনপ্রিয়। চুলের আর্দ্রতা বজায় রেখে চুলকে সুস্থ-সবল রাখতে ডাভ শ্যাম্পু কার্যকারী ভূমিকা পালন করে থাকে। 


যাদের চুল অনেক রুক্ষ তারাও চাইলে ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারেন। ডাভ শ্যাম্পু ব্যবহারে চুলের পুষ্টির চাহিদা দূর হয়ে থাকে এবং চুল সিল্কি হয়ে ওঠে। তাছাড়া ডাব সেম্পুর রয়েছে অসাধারণ সুগন্ধি।তাই চুলের জন্য যদি ভালো শ্যাম্পু খুঁজে থাকেন তাহলে ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারেন। কেননা এই শ্যাম্পু চুলের ভাঙ্গন রোধ করতে সাহায্য করে থাকে। 



অন্য পোস্টঃচুল পড়া রোধ করার জন্য কোন তেল ব্যবহার করবেন 

২.সানসিল্ক শ্যাম্পু 


বাংলাদেশ এবং ভারতে উভয় স্থানেই সানসিল্ক শ্যাম্পু বেশ জনপ্রিয়। এই শ্যাম্পু চুলের গভীরে প্রবেশ করে চুলকে সোজা রাখতে সাহায্য করে থাকে। তাছাড়া যারা চুলকে মসৃণ রাখতে চান সবসময় তারা অবশ্যই সানসিল্ক শ্যাম্পু ব্যবহার করতে পারেন।



রুক্ষ চুলের জন্য সানসিল্ক শ্যাম্পু খুবই উপকারী। তাছাড়া এই শ্যাম্পু আপনার চুলে ব্যাবহার করলে পাবেন মনমুগ্ধকর সুগন্ধ এবং এই শ্যাম্পু ব্যবহারে চুলের আগা ফাটা রোধ হতে থাকে এবং চুল থেকে খুশকি দূর হয়ে থাকে। 



৩.রিভাইভ শ্যাম্পু


স্কয়ার কোম্পানির এই শ্যাম্পুটি একটি অসাধারণ শ্যাম্পু।যাদের চুল অনেক রুক্ষ তারা রিভাইভ শ্যাম্পুর ব্যবহার করতে পারেন। রিভাইভ শ্যাম্পু ব্যবহারে রুক্ষ চুলের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় এবং এই শ্যাম্পু চুলকে ভেতর থেকে মজবুত করে তোলে। তাছাড়া এই শ্যাম্পু ব্যবহারে চুল থেকে খুশকি দূর হয়ে থাকে। তাই যারা চুলের জন্য কোন শ্যাম্পু ভালো হবে জানতে চান তারা রিভাইভ শ্যাম্পুর ব্যবহার করতে পারেন। 



৪.ক্লিয়ার শ্যাম্পু 


চুলের খুশকি দূর করার জন্য ক্লিয়ার হচ্ছে অসাধারণ একটি শ্যাম্পু। বাংলাদেশ এই শ্যাম্পুটি অনেক আগে থেকেই ব্যবহার হয়ে আসছে। তাছাড়া বাংলাদেশসহ বিশ্বের আরো অনেক দেশে ক্লিয়ার শ্যাম্পু ব্যবহার হয়ে থাকে। এই শ্যাম্পু ব্যবহারে চুল থেকে নিমিষেই সব ধরনের ময়লা দূর হয়ে যায় এবং মাথার ত্বক পরিষ্কার রাখে। তাছাড়া যাদের চুল রুক্ষ তারা এই শ্যাম্পু ব্যবহার করতে পারেন। 




রুক্ষ চুলের জন্য কোন শ্যাম্পু ভালো 


যাদের চুল অনেকটা রুক্ষ  তারা চাইলে চুলে ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারেন। ডাভ শ্যাম্পু তে রয়েছে দুধের পুষ্টি। তাছাড়াও আরো অনেক প্রাকৃতিক নির্যাস দিয়ে ডাভ শ্যাম্পু তৈরি করা হয়েছে। তাই ডাভ শ্যাম্পু চুলে নিয়মিত ব্যবহারের ফলে যাদের চুল অনেকটা রুক্ষ তারাও এই সমস্যা থেকে পরিত্রান পান। 



নারী পুরুষ সকলেই ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারবে। একটি শ্যাম্পুর ভেতরে প্রয়োজনীয় যে ধরনের উপাদান গুলো থাকা উচিত আপনারা ডাভ শ্যাম্পুতে সবকিছুই পাবেন।তাই যাদের চুল রুক্ষ তারা চুলে ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারেন। 



ছেলেদের চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো 


শ্যাম্পু সাধারণত আমাদের চুলের ময়লা দূর করে থাকে।অর্থাৎ মাথার ত্বকে যেন ময়লা না জমে সেই জন্য শ্যাম্পু ব্যবহার করা হয়ে থাকে। উপরে যে চারটি শ্যাম্পুর কথা বলা হয়েছে এই শ্যামপুর চারটি খুবই অসাধারণ শ্যাম্পু ।এই শ্যাম্পু গুলো চাইলে নারী পুরুষ সকলেই ব্যবহার করতে পারবে। তাছাড়া এই শ্যাম্পুগুলো খুশকি দূর করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। 



মেয়েদের চুলের জন্য কোন শ্যাম্পু সবচেয়ে ভালো


বাংলাদেশের বেশিরভাগ মেয়েরা তাদের চুলের যত্নের জন্য সানসিলিক ব্যবহার করে থাকে। সানসিল্ক শ্যাম্পু টি খুবই অসাধারণ শ্যাম্পু। এই শ্যাম্পু ব্যবহারে চুল থেকে খুশকি দূর হয় এবং চুলের আগা ফাটা রোধ করে থাকে। তাছাড়া মেয়েরা চাইলে ডাভ শ্যাম্পু ব্যবহার করতে পারেন। ডাভ শ্যাম্পু ব্যবহারে চুল ভেতর থেকে পুষ্টি পায়। তাছাড়া চুলের যাবতীয় সমস্যা দূর করার জন্য ডাভ শ্যাম্পু যথেষ্ট। 



অন্য পোস্টঃচুল লম্বা করার তেলের নাম 


শেষ কথা, চুলের জন্য কোন শ্যাম্পু ভালো বা চুলের যত্নে কোন শ্যাম্পু ব্যবহার করবেন সেই সম্পর্কে আশা করি জানতে পেরেছেন। উপরের দেওয়া শ্যাম্পু গুলো খুবই অসাধারণ শ্যাম্পু এবং এই শ্যাম্পু গুলো ব্যবহারে চুল সঠিক উপকারিতা পাবে।


1 Comments

Post a Comment
Previous Post Next Post