চুল ঘন ও লম্বা করার তেলের নাম

চুল ঘন ও লম্বা করার তেলের নাম


চুল লম্বা করার তেলের নাম বা কোন তেল ব্যবহারে চুল দ্রুত লম্বা হয় এই বিষয়ে প্রশ্নের শেষ নেই।যাদের চুল লম্বা হতে চাই না বা যারা দ্রুত সময়ের মধ্যে চুল লম্বা করতে চান তাদের জন্য চুল লম্বা করার তেল খুবই জরুরী। এইসকল তেলগুলি ব্যবহারের চুলের যাবতীয় সমস্যা দূর হয়ে চুল দ্রুত গ্রো করে থাকে।চুল লম্বা করার জন্য কোন তেল গুলো ব্যবহার করবেন এবং কোন তেল ব্যবহার করবেন না আজকের পোস্টে সেই বিষয়ে আলোচনা করা হবে।



চুল লম্বা করার তেলের নাম কি 


বর্তমান সময়ে আপনারা বাজারে অনেক ধরনের তেল পেয়ে যাবেন যে তেলগুলো ব্যবহারে চুল দ্রুত সময়ে লম্বা হয়ে থাকে।কিন্তু এই সকল তেল গুলোর মধ্য থেকে অরজিনাল তেল আপনাকে বেছে নিতে হবে। কেননা বাজারে যত ধরনের ভালো তেল রয়েছে তার নকল টাও রয়েছে। আর এই ধরনের তেলগুলো ব্যবহারে আমাদের চুলের উপকারের চেয়ে অপকারই বেশি হয়ে থাকে।তাই আমি আপনাদেরকে আজকে চুল দ্রুত লম্বা করার জন্য কোন তেল গুলো ব্যবহার করবেন সেই সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করুবো:-




১.ক্যাস্টর অয়েল 


চুল দ্রুত লম্বা করার জন্য ক্যাস্টর অয়েল খুবই উপকারী। নিয়মিত চুলে ক্যাস্টর অয়েল ব্যবহারের চুলের বিভিন্ন সমস্যা দূর হয়ে থাকে এবং চুল খুবই দ্রুত সময়ের মধ্যে লম্বা করে থাকে। তাছাড়া যাদের চুল অনেক পাতলা তারা ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। তাছাড়া চোখের নিচে ভ্রু গজাতে ক্যাস্টর অয়েল দারুন কার্যকরী। 



তাই যারা চুল দ্রুত সময়ের মধ্যে লম্বা করতে চান তারা ক্যাস্টর অয়েল এর সাথে নারিকেল তেল মিশিয়ে সপ্তাহে দুইবার চুলে ব্যবহার করতে পারেন। এটি ব্যবহারে আপনার চুল ঘন হয়ে উঠবে এবং চুল দ্রুত সময়ের মধ্যে লম্বা হয়ে উঠবে।চুল লম্বা করার তেল বা চুল লম্বা করার জন্য যত তেল রয়েছে তার মধ্যে ক্যাস্টর অয়েল খুবই কার্যকরী।



অন্য পোস্টঃপ্রাকৃতিক উপায়ে নতুন চুল গজানোর উপায় 

২.কালোজিরার তেল 


চুল ঘন করতে এবং নতুন চুল গজাতে কালোজিরার তেলের জুরি মেলা ভার।আপনি যদি ঘরোয়া পদ্ধতিতে কালোজিরার তেল তৈরি করতে পারেন তাহলে সেটি আপনার চুলের জন্য আরো উপকারী হতে পারে।তাছাড়া আপনি অনেক ঔষধের দোকানে খোঁজ করলে কালোজিরার তেল পেয়ে যাবেন। 



যারা দ্রুত সময়ের মধ্যে চুল লম্বা ও ঘন করে তুলতে চান তাদের জন্য এই তেলটি খুবই উপকারী হবে। তবে অবশ্যই আপনাদেরকে বাজার থেকে অরজিনাল কালোজিরার তেলটি কিনে নিয়ে আসতে হবে। কেননা বাজারে আপনারা আসল এবং নকল দুই ধরনের তেলই পাবেন।কালোজিরার তেল আপনি চাইলে সপ্তাহে তিন থেকে চারদিন ব্যবহার করতে পারেন। দেখবেন কিছুদিনের মধ্যেই আপনার চুল আগের তুলনায় অনেক প্রাণবন্ত হয়ে গিয়েছে এবং ঘন হয়ে গিয়েছে। 



৩.Khadi Natural Rosemary and Henna Hair Oil


আয়ুর্বেদিক এই তেলটির রয়েছে নানান ধরনের উপকারিতা।এই তেলটি ব্যবহারে চুলের নানান সমস্যা দূর হয়ে থাকে।যাদের চুল পাকা হয়ে যাওয়ার সমস্যা রয়েছে তারা এই তেলটি ব্যবহার করতে পারেন।এই তেল ব্যবহারে আপনার চুল হয়ে উঠবে ঝলমলে এবং ঘন কালো। এই তেলটি নিয়মিত ব্যবহারে চুল পড়া বন্ধ করে নতুন চুল গজায় এবং চুল দ্রুত সময়ের মধ্যে লম্বা করে তোলে। যাদের চুল খুব রুক্ষ তারা এই তেলটি বাজার থেকে কিনে ব্যবহার করতে পারেন। 



৪.Parachute Advanced Gold Coconut Hair Oil


যারা চুল দ্রুত সময়ের মধ্যে লম্বা করতে চান তারা এই তেলটি ব্যবহার করতে পারেন। এই তেল ব্যবহারের আপনার চুল ভেতর থেকে মজবুত হয়ে উঠবে এবং দ্রুত বৃদ্ধি পাবে। এই তেলে রয়েছে খাঁটি নারিকেল এবং ভিটামিন ই এর মত উপাদান। তাই যারা চুল লম্বা করার তেল খুঁজে থাকেন তারা এই তিনটি ব্যবহার করতে পারেন চুলের দ্রুত বৃদ্ধির জন্য।এই তেলটি কোন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই আপনার চুলের বৃদ্ধির জন্য কাজ করুন। তাছাড়া এই তেল ব্যবহারে চুলের স্কাল্পের স্বাস্থ্যের উন্নতি ঘটে থাকে।




অন্য পোস্টঃচুল পড়া বন্ধ করার জাদুকরি তেল
 

মেয়েদের চুল লম্বা করার তেলের নাম 


মেয়েদের চুল লম্বা করার তেলের নাম বা মেয়েরা চুল লম্বা করার জন্য কোন ধরনের তেল ব্যবহার করবে এবার সে সম্পর্কে জেনে নেওয়া যাক। মেয়েরা চুল পড়া রোধ করতে এবং দ্রুত চুলের বৃদ্ধি ঘটায় ক্যাস্টর অয়েল এর সাথে নারিকেল তেল ব্যবহার করতে পারেন। এটি চুলের বিভিন্ন সমস্যা দূর করে চুলকে খুবই দ্রুত সময়ের মধ্যে লম্বা করে তুলবে। তাছাড়া যাদের চুল অনেক পাতলা তাদের চুলকে ঘন করে তুলবে।তাই মেয়েরা চুল লম্বা করার জন্য ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। 




শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা কি চুল লম্বা করার তেলের নাম বা কোন তেল ব্যবহারে চুল দ্রুত সময়ের মধ্যে লম্বা হয়ে উঠবে সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তাই চুলের সঠিক স্বাস্থ্য বজায় রাখার পাশাপাশি চুল দ্রুত লম্বা করতে আপনারা এই তেল গুলি ব্যবহার করতে পারেন। 


1 Comments

Post a Comment
Previous Post Next Post