২ দিনে চুল লম্বা করার উপায়

২ দিনে চুল লম্বা করার উপায়


আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের চুল তাড়াতাড়ি গ্রো করে না। অর্থাৎ চুল খুব বেশি লম্বা হয় না।তারা দ্রুত লম্বা করার জন্য নানান পদ্ধতি অবলম্বন করে থাকেন।যারা চুলের এই সমস্যা নিয়ে ভুগছেন তাদের জন্য আজকের পোস্টটি খুবই উপকারী হতে পারে। আজকের পোস্টটি পড়ার মাধ্যমে জানতে পারবেন ২ দিনে চুল লম্বা করার উপায় বা কিভাবে খুবই দ্রুত সময়ের মধ্যে আপনার চুল লম্বা এবং শক্তিশালী করে তুলবেন। 



২ দিনে চুল লম্বা করার উপায়


দ্রুত সময়ের মধ্যে চুল লম্বা করতে চান তারা নিচের ঘরোয়া প্যাক গুলো ব্যবহার করতে পারেন। এই ঘরোয়া প্যাক গুলো ব্যবহার করার মাধ্যমে আপনার চুল খুব দ্রুত লম্বা হয়ে উঠবে এবং আপনার চুল হয়ে উঠবে এবং শক্তিশালী। এই প্যাকগুলো ব্যবহারে আপনার চুলের উজ্জ্বলতাও বৃদ্ধি পাবে। 



ক্যাস্টর অয়েল ও পেঁয়াজের রসের প্যাক


ক্যাস্টর অয়েল চুলের যত্নে খুবই উপকারী। চুলের জন্য প্রয়োজনীয় যত উপাদান প্রয়োজন সবই ক্যাস্টর অয়েলে রয়েছে। আর পেঁয়াজ চুলের যত্নে প্রাচীনকাল থেকেই ব্যবহার হয়ে আসছে। চুল পড়া রোধ করতে এবং নতুন চুল গজাতে পেঁয়াজের জুড়ি মেলা ভার। ক্যাস্টর অয়েল এর সাথে যখন পেঁয়াজের রসের মিক্স করা হয় এবং সেটা চুলে ব্যবহার করা হয় তখন এর ক্ষমতা কয়েক গুণ বেড়ে যায়।



প্রথমে একটি পাত্রে পরিমাণমতো ক্যাস্টর অয়েল নিয়ে নিবেন এবং একটি পেঁয়াজ নিয়ে পেয়াজটি সুন্দরভাবে ব্লেড করে নিবেন।তারপরে দুই চামচ পেঁয়াজের রস নিবেন এবং সেটি ক্যাস্টর অয়েল এর সাথে মিশিয়ে ফেলবেন। অবশ্যই খুবই ভালভাবে মিক্স করে ফেলতে হবে। 



মিক্স করা হয়ে গেলে এবার এই উপাদান দুটি সুন্দর করে স্ক্যাল্পে মাসাজ করতে হবে এবং এই ভাবে চুলে উপাদানটি এক ঘণ্টা রেখে দিতে হবে। তারপরে হালকা শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে।এই উপাদানটি সপ্তাহে দুইবার ব্যবহার করলেই  আপনারা সর্বোত্তম ফলাফল পাবেন। যারা চুল দ্রুত সময়ের মধ্যে লম্বা করতে চান এবং চুল পড়া রোধ করতে চান তাদের জন্য এই প্যাকটি খুবই কার্যকরী । 



অন্য পোস্টঃঘরোয়া ভাবে চুল সোজা করার উপায় 

ডিম এবং মধুর প্যাক 


ডিমে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন, জিংক এবং আয়রন এর মত উপাদান। যা আমাদের চুলের যত্নে খুবই উপকারী। তাছাড়া মধুর চুলকে ময়েশ্চারাইজ করতে সাহায্য করে থাকে এবং মাথার ত্বক ভালো রাখে। 



তাছাড়া চুলের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য মধু হচ্ছে খুবই কার্যকরী একটি উপাদান।তাই যারা চুল দ্রুত লম্বা করতে চান তারা ডিমের সাথে মধুর একটি প্যাক তৈরি করতে পারেন। প্রথমে একটি পাত্রে একটি ডিম ভেঙ্গে তার সাদা অংশ দিবেন এবং তার সাথে দুই চা-চামচ মধু মিশাবেন। তারপরে সুন্দর করে দুইটি উপাদানই মিক্স করে নিবেন। 


মিক্স করা হয়ে গেলে ছাড়া মাথায় অর্থাৎ চুলের আগা থেকে গোড়া পর্যন্ত এই উপাদানটি ভালোভাবে লাগাবেন। এইভাবে ৫ মিনিট সারা চুলে লাগাতে থাকুন। তারপর ৩০ মিনিট রেখে দিবেন। চুলের গন্ধ এড়াতে ভালো শ্যাম্পু দিয়ে ৩০ মিনিট পর মাথা ধুয়ে ফেলবেন।এই প্যাকটি আপনি যদি সপ্তাহে দুইবার ব্যবহার করেন তাহলে সর্বোত্তম ফলাফল পাবেন।



অন্য পোষ্টঃচুল পড়া বন্ধ করার তেলের নাম 


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা ২ দিনে চুল লম্বা করার উপায় বা কিভাবে দ্রুত সময়ের মধ্যে চুল লম্বা করা যায় সেই সম্পর্কে জানতে পেরেছেন।তাই ঘরোয়া ভাবে এই প্যাক ব্যবহারের খুব সহজেই চুল করে তুলুন লম্বা এবং সিল্কি। 


Post a Comment (0)
Previous Post Next Post