বরফ দিয়ে ব্রণ দূর করার উপায়

বরফ দিয়ে ব্রণ দূর করার উপায়


বরফ দিয়ে ব্রণ দূর করা এটা কি সম্ভব?হ্যাঁ বরফ ব্যবহার করে ব্রণের সমস্যাকে দূর করা যায়।ত্বকের অবাঞ্ছিত এইসকল ছোট ছোট ব্রণ আপনারা বরফ ব্যবহার করার মাধ্যমেই দূর করতে পারবেন। ত্বকের বিভিন্ন ধরনের ফুসকুড়ি এবং ব্রণ দূর করতে বরফ কার্যকারী ভূমিকা পালন করে থাকে। তাই আজকের পোস্টটি পড়ার মাধ্যমে জানতে পারবেন বরফ দিয়ে ব্রণ দূর করার উপায় বা কিভাবে ত্বকে বরফের ব্যবহার করে খুব সহজে ব্রণ থেকে মুক্তি পাবেন। 


বরফ দিয়ে ব্রণ দূর করার ঘরোয়া উপায়


গরমে ফুসকুড়ি এবং ব্রণের সমস্যায় কমবেশি আমরা অনেকেই ডুবে থাকি। তাছাড়া ঘুমের সমস্যা থেকে শুরু করে হরমোনের সমস্যার কারণেও আমাদের ব্রণের সমস্যা সৃষ্টি হতে পারে।গ্ল্যান্ডের থেকে অতিরিক্ত তেল বেরোনোর কারণে আমাদের ত্বকে ব্রণ হয়ে থাকে। তাই ব্রণ প্রতিরোধ করতে আপনারা এই ক্ষেত্রে ব্যবহার করতে পারেন। যা সাধারণত আমাদের ব্রণ দূর করার ঔষধ হিসেবে কাজ করে থাকে।



ত্বকের যত্নে বরফের ব্যবহার


যাদের ত্বক খুবই তৈলাক্ত তাদের ত্বকের তৈলাক্ত ভাব কমাতে আপনারা সরাসরি ত্বকে ব্যবহার করতে পারেন। নিয়মিত ত্বকে বরফ  ব্যবহার করার মাধ্যমে আপনারা তাজা এবং তৈলমুক্ত ত্বক পাবেন। 


তাছাড়া ত্বককে ব্রণ থেকে রক্ষার জন্য আপনারা মুখ ধোয়ার পর পাতলা কাপড়ের মধ্যে বরফ রেখে আস্তে আস্তে ঘষবেন। তারপরে তৈলাক্ত ভাব কমে গেলে আপনারা সামান্য মশ্চারাইজার ব্যবহার করতে পারেন। 


এটি মাঝেমধ্যে করলে আপনার মুখে ব্রণ হওয়ার সম্ভাবনা অনেক কমে যাবে এবং ত্বক বিভিন্ন ধরনের ফুসকুরির সংক্রমণ থেকে রক্ষা পাবে। তাছাড়া ত্বককে সুন্দর রাখার জন্য আপনারা নিয়মিত প্রচুর পরিমাণে পানি পান করবেন এবং তাজা ফলমূল এবং শাকসবজি বেশি পরিমাণে খাবেন। কেননা ত্বক থেকে বয়সের ছাপ দূর করতে এই খাবারগুলো খুবই কার্যকরী ভূমিকা পালন করে থাকে।তাছাড়া নিয়মিত শারীরিক ব্যায়াম করবেন দেখবেন ত্বকে কোন ধরনের সমস্যা সৃষ্টি হচ্ছে না।



অন্য পোস্টঃচুলের জন্য কোন শ্যাম্পু ব্যবহার করবেন

ব্রণ দূর করতে বরফ কখন ব্যবহার করবেন 


যাদের ব্রণের সমস্যা রয়েছে তারা সপ্তাহে দুই থেকে তিন দিন তাদের ত্বকে ব্যবহার করতে পারেন। তবে আপনাদেরকে অবশ্যই একটি বিষয়টি জেনে রাখা উচিত বরফ কখনোই ব্রণ  কে সরাসরি দূর করে না বরং এই উপাদানটি তাকে জানানো না হয় সেটার জন্য কাজ করে থাকে। তাই সব ধরনের ত্বকে বরফ ব্যবহার করা উচিত নয়। ত্বকের যদি বরফ ব্যবহার করতে হয় তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ত্বকে ব্যবহার করতে হবে। 



অন্য পোষ্টঃমাত্র ২ দিনে চুল লম্বা করার উপায়
 

শেষ কথা, বরফ দিয়ে ব্রণ দূর করার উপায় বা কিভাবে ব্যবহার করে ব্রণের সমস্যা থেকে মুক্তি পাবেন সেই সম্পর্কে আজকের পোস্ট থেকে সঠিক ধারণা ইতিমধ্যে পেয়ে গিয়েছেন।তারপরও যদি এক বিষয়ে কোন ধরনের প্রশ্ন থাকে তাহলে নিচে কমেন্ট করে জানাতে পারেন। 


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post