মাথায় নতুন চুল গজানোর জন্য ৫ ব্যায়াম

মাথায় নতুন চুল গজানোর জন্য ৫ ব্যায়াম


নতুন চুল গজানোর জন্য আমরা কত কিছুই না করে থাকি।বিভিন্ন ধরনের ব্যায়াম থেকে শুরু করে আরো অনেক কিছু করে থাকি।কিন্তু পরিশেষে আমরা চুল গজাতে পারে না এবং মাথার চুল পাতলাই থেকে যায়।আজকের পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সাথে আলোচনা করবো মাথায় নতুন চুল গজানোর ব্যায়াম সম্পর্কে।অর্থাৎ ব্যায়ামগুলো করার মাধ্যমে আপনারা মাথায় রক্ত সঞ্চালন বৃদ্ধি করে সহজে নতুন চুল গজাতে পারে। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-


মাথায় নতুন চুল গজানোর ব্যায়াম 


যাদের মাথার চুল পড়তে পড়তে একদম পাতলা হয়ে গেছে এবং টাক পড়া শুরু হয়েছে তাদের জন্য এই ব্যায়াম গুলো দারুন কার্যকরী। এই ব্যায়ামগুলো করার মাধ্যমে চুল পড়া বন্ধ হবে এবং মাথায় নতুন চুল গজানো। নিচে মাথায় চুল গজাতে সাহায্য করে এরকম পাঁচটি কার্যকারী ব্যায়ামের কথা বলা হলো যে ব্যায়ামগুলো করার মাধ্যমে চুলের বিভিন্ন সমস্যা দূর হবেঃ-



অন্য পোস্টঃকপালে নতুন চুল গজানোর ঘরোয়া উপায় 

পুশ আপ করতে পারেন


শরীরের রক্ত সঞ্চালন বৃদ্ধি করার জন্য এবং শরীরের অক্সিজেনের ভারসাম্য বজায় রাখার জন্য পুশ আপ দারুন একটি ব্যায়াম। এই ব্যায়াম টি করার মাধ্যমে আমাদের শরীরের বিভিন্ন উপকার সাধন হয়ে থাকে।তাছাড়া নিয়মিত যারা পুশ আপ করে থাকেন তাদের হজম শক্তি বৃদ্ধি পায় এবং শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে।

তাছাড়া গবেষণায় প্রমাণিত হয়েছে যে যারা নিয়মিত প্রসাব করে তাদের নতুন চুল গজিয়ে থাকে। কেননা পুশ আপ করার মাধ্যমে আপনার শরীরের সমস্ত স্থানে সঠিক রক্ত সঞ্চালন হয়ে থাকে। যা সাধারণত নতুন চুল বৃদ্ধি করতে সাহায্য করে। 



জাম্পিং জ্যাক করতে পারেন 


জাম্পিং জ্যাক নতুন চুল গজাতে সাহায্য করে থাকে। তাছাড়া এই ব্যায়ামটি করার সময় আমাদের হুদ স্পন্দন দ্রুত বৃদ্ধি পেয়ে থাকে এবং শরীরের ওজন ঝরানোর জন্য এই ব্যায়ামটি দারুন কার্যকারী। এই ব্যায়ামটি যখন কোন ব্যক্তি করে তার শরীরের প্রতিটি পেশি ব্যবহার হয়ে থাকে।তাছাড়াও অনেক কিছু থাকছে এটা প্রমাণিত হয়েছে যারা নিয়মিত জাম্পিং জ্যাক করে থাকেন তাদের নতুন চুল গজানোর হার অন্যদের তুলনায় আলাদা হয়ে থাকে। তাহলে অবশ্যই বুঝতে পারছেন যে এই ব্যায়াম নিয়মিত করার মাধ্যমে নতুন চুল গজানো সম্ভব।



বজ্রাসন করতে পারেন 


বজ্রাসন নতুন চুল গজানোর জন্য খুবই চমৎকার একটি ব্যায়াম। এই ব্যায়ামটি নতুন চুল গজাতে সাহায্য করে থাকে। তাছাড়া যাদের চুল পড়ার সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে এই ব্যায়ামটি আরও কার্যকরী। কেননা আমাদের চুল পড়া বন্ধ করার জন্য ব্যালেন্স ডায়েট খুবই জরুরী আর বজ্রাসন করলে ব্যালেন্স ডায়েট ঠিক থাকে। আর এর মাধ্যমে আমাদের চুল পড়া বন্ধ হয়ে থাকে এবং নতুন চুল গজিয়ে থাকে।



বালা ঝুলতে পারেন 


শরীরের উচ্চতা বৃদ্ধি করার জন্য এবং মাথায় রক্ত চলাচল বৃদ্ধির জন্য এই ব্যায়ামটি দারুন কার্যকারী। আর মাথায় রক্ত সঞ্চালন বৃদ্ধি করতে পারেন তাহলে সেটা নতুন চুল গজাতে সহায়ক হবে। তাই প্রতিদিন সকালে ওঠে ২০ বার করে বালা ঝোলার অভ্যাস করতে থাকুন। এইভাবে আপনারা একটানা দুই থেকে তিন মাস করতে থাকুন দেখবেন আপনার চুলের স্বাস্থ্যের অনেক উন্নতি হয়েছে এবং নতুন চুল গজাতে শুরু করেছে। এই ব্যায়ামটি করার মাধ্যমে চুল পড়ার হার অনেক কমে যাবে এবং আপনার চুল অনেক শক্তিশালী হয়ে উঠবে। 



অন্য পোস্টঃটাক মাথায় নতুন চুল গজানোর প্রাকৃতিক উপায় 

ভারোত্তোলনের ব্যায়াম করতে পারেন 


মাথার ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি করতে এবং প্রতিটি কোষে অক্সিজেন পৌঁছানোর জন্য এই ব্যায়ামটি দারুন একটি ব্যায়াম। তাছাড়া এই ব্যায়ামটি করার মাধ্যমে আপনার শরীরের বাড়তি ওজন ঝরিয়ে ফেলতে পারবেন এবং আপনার শরীরকে ফিট করে তুলতে পারবেন। নতুন চুল গজানোর ব্যায়াম এর মধ্যে যত ব্যায়াম রয়েছেন তার মধ্যে এই ব্যায়ামটি সবথেকে বেশি কাজ করে থাকে। তাই যাদের চুল পড়ে অনেক পাতলা হয়ে যাচ্ছে তারা নিয়মিত ভারোত্তোলনের ব্যায়াম করতে পারেন কেননা এই ব্যায়ামটি করার মাধ্যমে চুল পড়া রোধ হবে এবং নতুন চুল গজাবে। 




শেষ কথা, নতুন চুল গজানোর ব্যায়াম বা কোন ব্যায়াম গুলো করার মাধ্যমে আমাদের মাথার চুল পড়া বন্ধ হবে এবং নতুন চুল গজাবে সেই সম্পর্কে ইতিমধ্যে ধারণা পেয়ে গিয়েছেন।তাই যারা নতুন চুল গজাতে চান তারা উক্ত ব্যায়ামগুলো করার মাধ্যমে চুল পড়া বন্ধ করতে পারেন এবং নতুন চুল গজিয়ে তুলতে পারেন। 


Post a Comment (0)
Previous Post Next Post